Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইটাহারে বাইকের ধাক্কায় সাইকেল চালকের মৃত্যু

 

সংবাদদাতা, ইটাহার: ইটাহারে মোটর বাইকের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ইটাহারের বালুরঘাট-ইটাহার রাজ্য সড়কে মেলাগাছি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম সুব্রত সরকার(৫৪)।  
বিশদ
গঙ্গারামপুরে বাইক দুর্ঘটনায় জখম মালদহের যুবক 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার গঙ্গারামপুর থানার ঠেঙ্গাপাড়ায় জাতীয় সড়কে বাইক দুর্ঘটনায় এক যুবক গুরুতর আহত হয়েছেন। পুলিস জানিয়েছে, জখম যুবকের নাম বিশ্বনাথ মণ্ডল(২৬)।  
বিশদ

মালদহে একদিনে ডেঙ্গুতে আক্রান্ত ৪ 

সংবাদদাতা, মালদহ: সারা রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে শীতের প্রাক্কালেও ঝোড়ো ব্যাটিং করছে ডেঙ্গু। নেতা থেকে সাধারণ নাগরিক—ডেঙ্গুর ছোবল রেয়াৎ করছে না কাউকেই। সূত্রের খবর, সোমবারই নতুন করে আক্রান্ত হয়েছেন চারজন। 
বিশদ

অটোর ধাক্কায় বৃদ্ধের মৃত্যু পুরাতন মালদহে 

সংবাদদাতা, পুরাতন মালদহ : সোমবার সকালে পুরাতন মালদহ শহরের পালপাড়ায় অটোর ধাক্কায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম জামাল মমিন (৭০)।  
বিশদ

সরকারি হাসপাতালে রোগীর কাছ থেকে
টাকা নেওয়ার অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট হাসপাতালে নষ্ট গর্ভস্থ সন্তানের গর্ভপাত করাতে আসা এক রোগীর কাছে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে প্রসূতি বিভাগের এক চিকিৎসকের বিরুদ্ধে। এনিয়ে ওই চিকিৎসকের শাস্তি চেয়ে জেলাশাসক ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দ্বারস্থ হয়েছে ওই রোগীর পরিবার।  
বিশদ

গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে অঞ্চল কমিটিগুলির নেতৃত্বে নতুন মুখ আনছেন অর্পিতা 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: স্থানীয় স্তরের নেতাদের রেষারেষি বন্ধ করতে দক্ষিণ দিনাজপুর জেলায় অঞ্চল কমিটিগুলিতে সভাপতি পদে নতুন মুখ বসাচ্ছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। ইতিমধ্যে জেলার ৬৪টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে অধিকাংশ অঞ্চল কমিটি পরিবর্তন করা হয়েছে।  
বিশদ

এক অফিসার রয়েছেন তিন জেলার দায়িত্বে, রায়গঞ্জে
খাবারের দোকানগুলিতে উপযুক্ত নজরদারি হচ্ছে না 

সংবাদদাতা, রায়গঞ্জ: স্থায়ী ফুড সেফটি অফিসার না থাকায় রায়গঞ্জে খাবারের দোকানগুলিতে সেভাবে নজরদারি হচ্ছে না। বাসিন্দাদের দাবি, দীর্ঘদিন ধরে কোনও অভিযান না চলার কারণে অনেক অসাধু ব্যবসায়ী নিম্নমানের, ভেজাল নানা খাদ্য সামগ্রীর ব্যবসা চালিয়ে যাচ্ছেন।  
বিশদ

হঠাৎ ‘নিখোঁজ’ প্রধানসহ বিজেপি ও কংগ্রেসের
৪ পঞ্চায়েত সদস্য, তৃণমূলে যোগদানের জল্পনা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েত বিজেপির হাতছাড়া হতে চলেছে বলে স্থানীয় রাজনৈতিক মহলে জোর জল্পনা ছড়িয়েছে। প্রধান, উপপ্রধান সহ বিজেপির পঞ্চায়েত সদস্যদের ভাঙিয়ে তৃণমূল কংগ্রেস বোর্ড গড়তে পারে বলে গুঞ্জন শুরু হয়েছে। 
বিশদ

পুরসভা, পরিষদ নির্বাচনে ‘শিলিগুড়ি মডেল’ নিয়ে এবার সংশয়ে সিপিএম 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: আসন্ন পুরসভা ও মহকুমা পরিষদের ভোটে সিপিএম ও কংগ্রেসের নির্বাচনী কৌশল ‘শিলিগুড়ি মডেল’র সাফল্য ধরে রাখা নিয়ে সংশয় দানা বেঁধেছে। এমনই আশঙ্কা করছেন শিলিগুড়ির সিপিএম ও কংগ্রেসের নেতাদের একাংশ। 
বিশদ

নির্ষাণি সড়ক কালী পুজোয় মাতল ভক্তেরা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের শতাব্দী প্রাচীন নির্ষাণি সড়ক কালী পুজোয় মাতল ভক্তেরা। রাস পূর্ণিমার রাতে গঙ্গারামপুর-তপন রাজ্য সড়কের ধারে নির্ষাণি মোড়ে মায়ের মন্দিরে পুজো হয়। এদিন সকাল থেকে ভক্তরা নির্ষাণি সড়ক কালী পুজো উপলক্ষে মন্দির চত্বরে ভিড় জমান।  
বিশদ

সহায়িকা নিয়োগে অনিয়ম নিয়ে এবার কাকা-ভাইপোর তরজা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ পুর এলাকার এসএসকেগুলিতে সহায়িকা নিয়োগে অনিয়মের ইস্যু নিয়ে পুরভোটের আগে পরিস্থিতি এমনিতেই সরগরম। এবার তা নিয়ে তরজা শুরু হয়েছে কাকা-ভাইপোর মধ্যে। একজন প্রাক্তন চেয়ারম্যান বিভূতি ঘোষ।  
বিশদ

বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে আয়াদের দৌরাত্ম্যে
অতিষ্ঠ হয়ে উঠেছেন রোগী ও পরিবারের লোকেরা 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট সুপার স্পেশালিটি ও সদর হাসপাতালে আয়া মাসিদের দৌরাত্ম্যে রোগী ও তাঁদের পরিবারের সদস্যরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। রোগীরা হাসপাতালে ভর্তি হলেই আয়া মাসিদের দিনে ২০০ টাকা করে দিতে হচ্ছে। রোগীদের অনেকে আয়া না নিতে চাইলেও জোর করে চাপ সৃষ্টি করে আয়া নিতে বাধ্য করা হচ্ছে।  
বিশদ

ফাঁসিদেওয়ায় বন্ধ হল চা বাগান, কর্মহীন হাজার দু’য়েক শ্রমিক 

সংবাদদাতা, নকশালবাড়ি: শ্রমিকদের বকেয়া মজুরি না দিয়ে কারখানার গেটে তালা মেলে সোমবার হেটমুড়ি-সিঙ্গিঝোড়া গ্রাম পঞ্চায়েতের ভোজ নারায়ণ চা বাগান কর্তৃপক্ষ চলে যায়। শ্রমিকদের অভিযোগ, বকেয়া মজুরি না দেওয়ার জন্যই মালিকপক্ষ আগাম বিজ্ঞপ্তি ছাড়াই বাগান ছেড়েছে। 
বিশদ

তৃণমূল-বিজেপির বোমাবাজিতে উত্তপ্ত নাটাবাড়ি 

বিএনএ, কোচবিহার: রবিবার রাত ও সোমবার দুপুরে বোমাবাজির ঘটনায় উত্তপ্ত হয়ে উঠলো নাটাবাড়ি বিধানসভার নাটাবাড়ি-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকা। সোমবার দুপুর থেকে নাটাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস ঘেরাও করে রাখা হয়। 
বিশদ

কোচবিহারের চান্দামারিতে নকল মদ সহ ধৃত ১ 

বিএনএ, কোচবিহার: ধারাবাহিক অভিযানের মাধ্যমে রবিবার সন্ধ্যায় কোচবিহারের চান্দামারি থেকে প্রচুর পরিমাণে নকল মদ উদ্ধার করে আবগারি দপ্তর। এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়। আবগারি দপ্তর সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যক্তির নাম নিমাই দাস। তার বাড়ি ওই এলাকাতেই।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, তারকেশ্বর: আলু বীজের দাম নিয়ন্ত্রণ সহ চাষিদের একাধিক সমস্যা নিয়ে হুগলি জেলা কৃষিদপ্তর বৈঠক করেন। কৃষি আধিকারিকদের উপস্থিতিতে আলু বীজ ব্যবসায়ীদের সঙ্গে তারকেশ্বর ব্যবসায়ী সমিতিতে সোমবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়।  ...

নয়াদিল্লি, ১১ নভেম্বর (পিটিআই): সরকার গঠনের জন্য সময় বেঁধে দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল। এনসিপিও জানিয়ে দিয়েছে, তাদের সমর্থন পেতে হলে এনডিএ ছাড়তে হবে শিবসেনাকে। মোদি সরকারের ...

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জের বিলকান্দিতে স্ত্রীকে ভোজালি দিয়ে কুপিয়ে খুনের ঘটনায় অভিযুক্ত স্বামী তেনু মণ্ডলকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার গভীর রাতে জিয়াগঞ্জ সিটি স্টেশন সংলগ্ন এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিস।  ...

লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): বিদেশে চিকিৎসার জন্য অনুমতি পেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (৬৯)। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর তরফে এমনটাই জানানো হয়েছে। পরিবারের অনুরোধে শুক্রবারই চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি হয়েছেন শরিফ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। বৃষ: কর্মসূত্রে সন্তানের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারিকে নিন্দনীয় আখ্যা কংগ্রেসের
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করাকে নিন্দনীয় বলে আখ্যা দিল কংগ্রেস। ...বিশদ

07:59:24 PM

মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন 
অবশেষে রাষ্ট্রপতি শাসনই জারি হল মহারাষ্ট্রে। রাজ্যপালের সুপারিশে সই করে ...বিশদ

05:40:00 PM

  টাস্ক ফোর্স নিয়ে বৈঠকে কী সিদ্ধান্ত হল?
বুলবুলে ক্ষতিগ্রস্থ এলকায় গিয়ে কালকের মধ্যে নবান্নে রিপোর্ট জমা দিতে ...বিশদ

05:07:23 PM

 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

04:43:28 PM